রাত ৩:৪৩, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি, জড়িতদের ফল বাতিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এ ইউনিটের ২০২১-২২ সেশনের ভর্তি দ্বিতীয় শিফটে বায়েজিদ খানের দেওয়া প্রক্সিতে প্রথম হওয়া তানভীর আহমেদের সঙ্গে জড়িত সবার ফলাফল বাতিল করা হয়েছে।

গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বুধবার (৩ আগস্ট) দুপুর ১২টায় এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত কমিটি ।

গতকাল মঙ্গলবার (২ আগস্ট) রাতে রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলে দেখা যায়, ‘এ’ ইউনিটের ৩৯৫৩৪ রোল নম্বরধারী তানভীর আহমেদ নামে একজন ৯২ দশমিক ৭৫ নম্বর পেয়ে ওই শিফটে প্রথম হন। পরীক্ষার দিন জনসংযোগ দপ্তর প্রশাসকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতেও উল্লেখ করা হয়- এই রোল নম্বরধারী তানভীরের হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক বায়েজিদ খান।

জালিয়াতি প্রমাণের পরেও ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ভর্তি পরীক্ষায় যে সকল ভর্তিচ্ছুর হয়ে প্রক্সি দেওয়ার ঘটনা ঘটেছিল, তাদের তথ্য আমাদের দেওয়া হয়নি। সে জন্য এ সকল শিক্ষার্থীর নাম থেকে গেছে এবং স্বাভাবিক নিয়মে ফল প্রকাশ হয়েছে। কিন্তু আমরা আজ এ সম্পর্কে অবিহিত হয়ে প্রক্সির সঙ্গে জড়িত সকল শিক্ষার্থীর ফলাফল বাতিল করা ঘোষণা করেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির আহ্বায়ক ও উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, প্রক্সিকাণ্ডে জড়িত সকলের ফলাফল বাতিল করা হয়েছে।