সকাল ৭:৩১, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







কুষ্টিয়ায় রেলওয়ে দুর্নীতি রোধের দাবিতে অনশনে সোলায়মান চিশতী

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া বুধবার সকাল ১০ টা থেকে কুষ্টিয়ার ভেড়ামারা প্রেসক্লাব চত্বরে রেলওয়ে দুর্নীতি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করার উদ্দেশ্যে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছে।

বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটি নামের সামাজিক অধিকার আদায়ের জন্য গঠিত একটি সংগঠন এই কর্মসূচির ডাক দিয়েছেন। সংগঠনটি সামাজিক অধিকার আদায়ের লক্ষ্যে জনস্বার্থমূলক বিভিন্ন দাবিতে এক যুগেরও অধিক সময় মাঠে রয়েছে। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক, বিশিষ্ট সমাজসেবক সোলায়মান চিশতী জনদুর্ভোগ বিষয়ে মানববন্ধন, স্মারকলিপি পেশ, মিছিল, মিটিং, সাংবাদিক সম্মেলন প্রভৃতি শান্তি পূর্ণ আন্দোলনে নেতৃত্ব দিয়ে দেশব্যাপী খ্যাতি অর্জন করেছেন।

আসন সংখ্যা বৃদ্ধিতে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস অবরোধ, ভেড়ামারায় ২৭ বছর স্টপেজ বন্ধ থাকা আন্তঃ নগর সীমান্ত এক্সপ্রেস এর স্টপেজ দাবি, ভেড়ামারা রেলস্টেশনের আধুনিকায়ন, বেনাপোল এক্সপ্রেস এর স্টপেজ এর দাবিতে বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটি সফল আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করে নেয়। সফল আন্দোলনের পরিসমাপ্তি ঘটে দাবি পূরণের মাধ্যমে।

রেলওয়ে দুর্নীতির বিরুদ্ধে সরকারের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন। এই মর্মে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সোলায়মান চিশতী। ইতোমধ্যেই সর্বশ্রেণীর নাগরিক শান্তিপূর্ণ এই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেছেন।