রাত ৩:০৪, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







নুরে আলম ও রহিমের হত্যার বিচার করা হবে: মির্জা ফখরুল

ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের জানাজায় অংশ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কান্নাজড়িত কণ্ঠে বলেছেন, পিতার কাঁধে সন্তানের লাশ এর চেয়ে কষ্টের আর কিছু হতে পারে না।

তিনি বলেন, আমাদের ছাত্রদলের সভাপতি সভাপতি নূরে আলমকে ওরা হত্যা করেছে। ১৫ বছরে ৬০০ জনকে গুম করেছে, সহস্রাধিক হত্যা ও ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। আমাদের জেগে উঠে প্রতিবাদ করতে হবে। জাতিকে ঐক্যবদ্ধ করে গণ আন্দোলনের মাধ্যমে এই নুরে আলম ও রহিমের হত্যার বিচার করা হবে ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামরে নুরে আলমের জানাজায় অংষ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ৫ থেকে ৭ আগস্ট বিএনপি সারাদেশে শোক পালন করবে। দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। ৬ আগস্ট ছাত্রদলের, ৭ আগস্ট কৃষক দলের, ৮ আগস্ট যুবদল এবং ১০ আগস্ট জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ঢাকায় সমাবেশ করা হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুতফর রহমান, এলডিপির ড. রেদোয়ান আহমেদ, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির আবু তাহের প্রমুখ।