সকাল ৬:১০, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ময়মনসিংহে দুলাল হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

শাহ্ আলম ভূঁইয়া, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের তারাকান্দায় রিয়াজ উদ্দিন দুলাল (৪০) হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে প্রতিজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দিয়েছেন বিচারক।

দন্ডপ্রাপ্তরা হলেন, জেলার তারাকান্দার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজিরুল হক, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন, কামাল।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এই রায় দেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পিপি সঞ্জীব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই মামলায় ১৩ আসামীর মাঝে দুই আসামীর বিরুদ্ধে সাক্ষপ্রমাণ না থাকায় তাদেরকে খালাস দেয় আদালত। অপর ১১ আসামীর উপস্থিতিতে এই রায় দেন বলেও জানান তিনি।

মামলার বরাত দিয়ে তিনি আরো বলেন, গত ২০১১ সালের ২ জুন জেলার তারাকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৮ নম্বর রামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন রিয়াজ উদ্দিন দুলাল। নির্বাচনে তিনি হেরে যান। তার এই পরাজয়ের জন্য ওই সময়ই আরেক প্রার্থী নাজিরুল হক তালুকদারকে দায়ী করেন। এসব নিয়ে দ্বন্দ্বে ওই মাসের ১৬ জুন রাতে তারাকান্দার কাশিগঞ্জ বাজার থেকে তারাটি নিজ গ্রামে যাওয়ার পথে আসামীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা রিয়াজ উদ্দিন দুলালকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২২ জুন দুলাল মারা যান। এই ঘটনার পরদিন নিহতের ছোট ভাই মোফাজ্জল হোসেন বাদী হয়ে নাজিরুল হক তালুকদারসহ ১১ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই মামলায় তদন্ত শেষে ১৩ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করেন। ওই মামলায় দীর্ঘ শুনানী শেষে ১১ জনকে যাবজ্জীবন ও দুইজনকে খালাস দেয় আদালত।