রাত ৪:৩২, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







তিন বছর পর ওয়ানডেতে ফিরেই বিজয়ের ফিফটি

জাতীয় দল থেকে বাদ পড়ে ঘরোয়া সার্কিটে ভালো ফর্ম দেখালেও দলে সুযোগ পাচ্ছিলেন না এনামুল হক বিজয়। ২০১৯ সালের ৩১ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন আনামুল হক বিজয়। অবশেষে প্রায় তিন বছর পর ওয়ানডে একাদশে ফিরলেন ডানহাতি এই ব্যাটার।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ (শুক্রবার) হারারেতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে সুযোগ পেয়েই বুঝিয়ে দিলেন, এই ফরম্যাটটাই তার সবচেয়ে প্রিয়। এত দীর্ঘ বিরতির ছাপ দেখা গেলো না তার ব্যাটে। ছক্কা মেরেই করলেন হাফসেঞ্চুরি, মাত্র ৪৭ বলে।

সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বিশ্বরেকর্ড গড়ে দলে আবার নিজের জায়গা তৈরি করেন বিজয়। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১১৩৮ রান করায় মূলত ওয়ানডে দলের জন্য ডাক পান বিজয়। তবে ওয়ানডেতে মাঠে নামার আগে ১টি টেস্ট এবং ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন এই ডানহাতি ব্যাটার। ব্যাট হাতে যেখানে ছিলেন চরম ব্যর্থ।

বিজয় ফিফটি করে দলকে এগিয়ে নিচ্ছেন। তার সঙ্গে মাঠে আছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম।

এর আগে তামিম-লিটন ওপেনিং করতে নেমে শতরানের জুটি গড়েন। দলীয় ১১৯ রানে তামিম ফিরলে ভাঙে জুটিটি। আউট হওয়ার আগে তামিম ৬২ রান করেন। তামিমের পর ফিফটি পান লিটনও। তবে ব্যক্তিগত ৮১ রানে পায়ের পেশিতে টান পড়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন।