রাত ৩:৩৫, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







দেশের উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে: সমাজকল্যাণ সচিব

সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, দেশের উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এখন যে সময় এসেছে, পরিবারের একজন সদস্যের ওপর নির্ভরশীল না হয়ে যার যে দক্ষতা ও কর্মক্ষমতা আছে সেটা ব্যবহার করে উপার্জন করতে হবে।

সচিব আজ শুক্রবার (৫ আগস্ট) চট্টগ্রামে জেলা সমাজসেবা কার্যালয়ের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র আয়োজিত ‘অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির প্রশিক্ষণোত্তর সনদ ও চেক বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সচিব বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রান্তিক জনগোষ্ঠী, অনগ্রসর জনগোষ্ঠীসহ সমাজে যারা অবহেলিত, বঞ্চিত ও নির্যাতিত তাদের জীবনমান উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ‘কাউকে পেছনে ফেলে উন্নয়ন নয়’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ দৃষ্টিভঙ্গিকে সামনে রেখে গ্রাম, উপজেলা, জেলা শহর ও নগরীতে নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তিনি অসহায় জনগোষ্ঠীর কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের সাথে সকল শ্রেণি-পেশার মানুষকেও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজমুল ইসলাম ।

সচিব দিনের অপর একটি অনুষ্ঠানে সমাজসেবা অফিসারদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন এবং চট্টগ্রাম জেলাধীন মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারি শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাস, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (পি এইচ টি) এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র পরিদর্শন করেন।