বিকাল ৫:২২, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







বান্দরবানে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

অসীম রায়, বান্দরবান: জুম্মদের অস্মিত্বের সংগ্রামে তরুণ ছাত্রের জনতা ঐক্যবদ্ধ হওয়া বলেন বিকল্প নাই” প্রতিপাদ্যে টিটিসি -টিএসসি, বালিকা উচ্চ বিদ্যালয় ও ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার ১০ ই জুন দুপুরে বান্দরবান হিল ভিউ কন্ফারেন্স হল রুমে বান্দরবান পাহাড়ি ছাত্র পরিষদ আয়োজনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউপিডিএফ গণতান্ত্রিক কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চার্মিং চাকমা।

বক্তব্যে প্রধান অতিথি চার্মিং চাকমা বলেন, আমরা দীর্ঘ দুই যুগের সশস্ত্র সসংগ্রামের ও অনেক ত্যাগস্বীকার করে ১৯৯৭ সালে সরকারের সাথে চুক্তি করেছি। কিন্তু আজও পাচিঁশ বছরেও পার্বত্য চুক্তি বাস্তবায়ন হয়নি।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের একমাত্র লড়াকু রাজনৈতিক সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ। ১৯৮৯ সালে পাহাড়িদের নরকীয় গণহত্যার প্রতিবাদে রাজধানী ঢাকার রাজপথে মৌন মিছিলে মাধ্যদিয়ে এ সংগঠনের জন্ম এবং এদের ভুমিকা অপরিসীম।আমাদের পার্বত্য চুক্তির বাস্তবায়নে আন্দোলনের বিকল্প নেই।
সামনে যত বাধাবিপত্তি আসবে এতে ছাত্র ও যুব সমাজকে আন্দোলন মুখ্য ভুমিকা পালণ করতে হবে। কিন্তু কিছু স্বার্থনেষী অপকর্ম ফলে চুক্তি বাস্তবায়নে বিলম্ব হচ্ছে তাই আগামী চুক্তি বাস্তবায়ন আন্দোলনের ছাত্র সমাজকে সামনে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের জেলা সভাপতি শ্রী: উচিং মারমা’র সভাপতিত্বে বান্দরবান জেলা ইউপিডিএফ গণতান্ত্রিক সভাপতি মংপু মারমা, সাধারণ সম্পাদক উবামং মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক রামথংসাং বম মালেক সহ ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।