সকাল ১০:৪৫, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







পদ্মা সেতুতে টোল দিয়ে স্বর্গে যাবো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যখন ছাত্র ছিলাম, রাজপথে স্লোগান দিতাম, ১০ টাকার তেল খেয়ে স্বর্গে যাবো। এখন বলতে চাই, পদ্মা সেতুতে টোল দিয়ে স্বর্গে যাবো।

শুক্রবার (১০ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের আমলে শতকরা ৪২ ভাগ লোক দারিদ্র্যসীমার নিচে চলে যাচ্ছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই সরকারের মানুষের প্রতি কোনো ভালোবাসা নাই। কালকে একটা বাজেট দিয়েছে। বিএনপির এক নেতা বললেন, আজকে বাজেট নিয়ে কি কথা বলবো? আমি বললাম, কোন বাজেট? কাদের বাজেট? কারা বাজেট দিয়েছে? আপনারা দেখবেন, বাজেটে সবচেয়ে বেশি বরাদ্দ দেওয়া হয়েছে জনপ্রশাসনে। জনপ্রশাসন হচ্ছে পুলিশ, ম্যাজিস্ট্রেট, ডিসি, ইউএনও।

তিনি আরও বলেন, ওদের বেতন বাড়াচ্ছেন, ওদের বিভিন্ন রকম সুযোগ-সুবিধা বাড়াচ্ছেন, আর জনগণের পকেট থেকে টাকা কেটে তাদের দিচ্ছেন। বাজেটের সবকিছু ব্যাখ্যা করলে দেখবেন, বাজেট কাদেরকে সাহায্য করেছে— যারা টাকা চুরি করলো, ডাকাতি করলো, লুণ্ঠন করলো।

বিএনপি মহাসচিব বলেন, যারা বাজেট দিয়েছে তারা কি সাধারণ মানুষের সরকার? নাকি লুটেরা, চোরদের? তারা মানুষের পকেট কেটে, নিজেদের পকেট ভারী করে, এদেশের সম্ভাবনাকে ধ্বংস করে দিচ্ছে।

তিনি বলেন, আজকের এই সরকার অনির্বাচিত। তাই জনগণের বাজেট দেওয়ার কোনো এখতিয়ার তাদের নাই। গত ১৫ বছরের দুঃশাসনে তারা প্রমাণ করেছে, যে তারা বাংলাদেশের মানুষের শত্রু।