সকাল ৬:১৪, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







‘ইতিহাসের সেরা অনুষ্ঠান হবে পদ্মা সেতুর উদ্বোধন’

প্রধানমন্ত্রীর জনসভা-জনসুমদ্রে পরিণত করার লক্ষ্যে মাদারীপুরের বাংলাবাজার ঘাট ও সভাস্থল পরিদর্শন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (১১ জুন) সকালে পরিদর্শনে এসে মন্ত্রী বলেন, আগামী ২৫ জুন প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে আমাদের মন্ত্রণালয়কে যে নির্দেশ দেয়া হয়েছে সে নির্দেশ আমরা বাস্তবায়ন করছি। জনসভা সফল করতে ওই দিন প্রায় তিনশটি লঞ্চ বিভিন্ন অঞ্চল থেকে বাংলাবাজার ঘাটে মানুষ বহন করবে। লঞ্চঘাট থেকে যাতে মানুষ খুব সহজে জনসভায় যেতে পারে সে ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, জনসভার মূল দায়িত্বে রয়েছেনে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। তিনি নৌ মন্ত্রণালয়ের অধীনে বিআইডব্লিউটিএ ‘কে যে নির্দেশনা দিয়েছেন সেটি বাস্তবায়নে কাজ করছি। জনসভা উপলক্ষে প্রতিদিনই আমাদের মন্ত্রণালয়ে নতুন নতুন নির্দেশনা আসছে। বাংলাদেশে ৫০ বছরে এমন উৎসবমুখর অনুষ্ঠান আর হয়নি যেটা হতে যাচ্ছে আগামী ২৫ তারিখে।

এ সময় চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন সারা দেশের প্রতিটি জেলায় এক যোগে অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানটি হবে একটি চমক, চমকটা ওই দিনেই দেখলে ভালো হবে। তবে কীভাবে মানুষ এখানে আসবে কীভাবে আসলে সহজ হয় সে বিষয় দেখার জন্যে প্রতিদিনই ঘাট এলাকায় বিভিন্ন মন্ত্রীরা আসছেন। আমরা আশা করছি দশ লাখ মানুষের বেশি হবে উপস্থিতি হবে এই জনসভায়।

এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার গোলাম মোস্তাফা রাসেলসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা।