বিকাল ৫:৫৩, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

রাসুল (সা.) এর নির্দেশ মেনে ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (১১ জুন) বিকেলে সিলেট নগরীর কুমারপাড়ায় দেশের প্রথম আর্ট কলেজ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

ড. মোমেন বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটুক্তিকারীদের বিরুদ্ধে ভারত সরকার শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। যারা আপত্তিকর বক্তব্য দিয়েছিল তারা ক্ষমা চেয়েছে। রাসুল (সা.) বলেছেন- ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার জন্য। তাই সবার উচিত ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হওয়া এবং ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করা।

সিলেটে দেশের প্রথম আর্ট কলেজের যাত্রা প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেট শিল্প-সংস্কৃতির উর্বর ভূমি। তাই এখানে আর্টস কলেজ দেশের অন্যতম শ্রেষ্ঠ কলেজে পরিণত হবে। আশাকরি এই কলেজ থেকে অনেক মহৎ মহান মানুষ তৈরি হবে। যাদেরকে নিয়ে আমরা গর্ব করতে পারবো।

সিলেট-১ আসনের এই সংসদ সদস্য আরও বলেন, সিলেট হচ্ছে আধ্যাত্মিক নগরী। এখানে বিভিন্ন ধরনের সংস্কৃতি সংযুক্ত হয়েছে।এটি যেমন শাহজালালের পূণ্যভূমি, তেমনি শ্রীচৈতন্যেরও লীলাভূমি।

ড. মোমেন বলেন, আমেরিকা যখন আবিষ্কার হয়নি কিংবা ইউরোপে যখন রেঁনেসা আসেনি; তখন এই বঙ্গভূমিতে ১৪০৮ খ্রিস্টাব্দে চন্ডিদাস গেয়ে গেছেন ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’।