দুপুর ১:২৯, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







লেভান্তের বিরুদ্ধে রিয়ালের বড় জয়

লেভান্তেকে সান্তিয়াগো বার্নাব্যুতে ৬-০ গোলে বিধ্বস্ত করল রিয়াল মাদ্রিদ। দলের এই দুরন্ত জয়ের দিনে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক পেয়েছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র।

বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত এ ম্যাচে করিম বেনজেমাও পেয়েছেন গোলের দেখা।

এই ম্যাচে বেনজেমা ক্লাবের হয়ে ৩২৩তম গোল করে সর্বকালের শীর্ষ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মাদ্রিদ লিজেন্ড রাউলকে ছুঁয়েছেন। ফরাসি ফরোয়ার্ডের উপরে কেবল ক্রিস্টিয়ানো রোনালদো (৪৫০)।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১৩ মিনিটে ফেরলান্ড মেন্ডির গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

লুকা মদ্রিচের থ্রু পাস ধরে বাম দিক দিয়ে বক্সে ঢুকে মাপা শটে জাল খুঁজে নেন ফরাসি এই ডিফেন্ডার।
১৫ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন ফেদে ভালভারদে। বক্সের সামনে থেকে বেনজিমার নেওয়া শট গোলকিপার ফিরিয়ে দিলে ডান পাশ থেকে ভাস্কুয়েজের শট গোলমুখে ঠিকমত পা লাগাতে পারেননি উরুগুয়েন এই মিডফিল্ডার। ১৯ মিনিটে ব্যবধান বাড়ান করিম বেনজিমা। বাম প্রান্ত থেকে ভিনিসিয়ুসের ক্রসে দূরের পোস্টে হেডে লক্ষ্যভেদ করেন ফরাসি এই ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ২৭তম গোল।

৩৪ মিনিটে রদ্রিগোর গোলের ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের বাড়ানো বলে গোলমুখে আলতো টোকায় বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। বিরতিতে যাওয়ার আগেই চতুর্থ গোল পেয়ে যায় রিয়াল। বাম দিক থেকে বক্সে ঢুকে ডান পায়ের প্লেসিং শটে গোল করেন এই ব্রাজিলিয়ান।

দ্বিতীয়ার্ধে ৬৮ ও ৮৩ মিনিটে দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ভিনিসিয়ুস জুনিয়র। এ নিয়ে লিগে ১৭ গোল করলেন ভিনি। বাকি সময়ে আর ব্যবধান বাড়াতে পারেনি রিয়াল। এই জয়ে ৩৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮৪। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে রেলিগেশন নিশ্চিত হয়েছে লেভান্তের।