বিকাল ৪:৫১, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







পদ্মা সেতু শেখ হাসিনার অসীম সাহসের ফসল

পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসীম সাহসের সোনালি ফসল বলে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব শুধু তাঁর (প্রধানমন্ত্রী)। পদ্মা সেতু নির্মাণ করে দেখিয়েছেন আমরা বীরের জাতি।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু শেখ হাসিনার স্বপ্নের সেতু। এই সেতু আমাদের সামর্থ্য ও সক্ষমতার সেতু। ইটস নট অ‌্যা ড্রিম, ইটস রিয়েলিটি। এই সেতু একদিকে সম্মান ও মর্যাদার প্রতীক, অন্যদিকে আমাদের যে অপমান করা হয়েছে তার প্রতিশোধের প্রতীক।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাংক অর্থায়ন থেকে সরে যাওয়ার পর শেখ হাসিনা সেদিন জোর গলায় বলেছিলেন— আমরা আমাদের নিজের অর্থায়নে পদ্মা সেতু করব। সেদিন অনেকেই বিদ্রুপ করেছিল, কিন্তু স্বপ্নের পদ্মা সেতু ঠিকই হয়েছে।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে যতই সমালোচনা হয়েছে, ততই মনোবল দৃঢ় হয়েছে। শেষ পর্যন্ত বিশ্বব্যাংক বলেছে— পদ্মা সেতু থেকে সরে যাওয়া ভুল হয়েছে। বিশ্বব্যাংকও ভুল স্বীকার করেছে। শেখ হাসিনা প্রমাণ করেছেন যে, আমরাও পারি।

বিভিন্ন কারণে পাইলিং থেকে শুরু করে পদ্মা সেতু নির্মাণে বিশ্বের সেরা টেকনোলজি ব্যবহার করা হয়েছে বলে জানান সেতুমন্ত্রী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন— নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এম এম কামাল হোসেন, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, এমপি ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, নাহিম রাজ্জাক প্রমুখ।