সকাল ৭:৫২, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ফেসবুকে ধর্ম নিয়ে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে যুবক গ্রেফতার

আবুল কাশেম রুমন,সিলেট: ফেসবুকে ধর্মনিয়ে উস্কানিমূলক পোস্ট দেওয়া অভিযোগ সিলেটের গোয়াইনঘাট থেকে এক যুবকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

সোমবার (১৩ জুন) ভোর রাতে উপজেলার জাফলং চা বাগান থেকে শ্রাবণ সাঁওতাল রাজ নামের ওই যুবককে আটক করে গোয়াইনঘাট থানা পুলিশ।

শ্রাবণ গোয়াইনঘাট উপজেলার জাফলং চা বাগানের রাঙা সাঁওতালের ছেলে। সে জাফলং চা বাগানে ফার্মেসি ব্যবসা করতেন ও নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রাবণ সাঁওতাল রাজ তার নিজ নামের ফেসবুক আইডি থেকে বিশ্বনবীকে নিয়ে কটাক্ষ, নুপুর শর্মাকে সমর্থন, অন্যধর্মের বিষয় নিয়ে ধর্মীয় উস্কানিমূলক ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে তার নিজস্ব আইডি থেকে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়।
এই পোস্টের পর থেকেই তাকে গ্রেফতারের দাবিতে সোচ্চার হয়ে ওঠে মুসলিম সম্প্রদায়ের জনসাধারণ। বিষয়টি গোয়াইনঘাট থানা পুলিশের নজরে আসলে গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে গোয়াইনঘাট থানার এস আই ইমরুল কবীর জাফলং চা-বাগান থেকে তাকে আটক করে।

থানা পুলিশ জানায়, ইতোমধ্যে তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণের প্রস্তুতি চলছে। পাশাপাশি গোয়াইনঘাট থানার ওসি ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলকসহ রাষ্ট্রীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড পরিচালনা না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।