রাত ১২:৪১, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







এবারের ঈদে নতুন গান ”জল” নিয়ে হাজির লগ্না

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া সংগীত জগতে কণ্ঠশিল্পী রাহিদা বিনতে ইসলাম লগ্নার এক যুগ। কণ্ঠশিল্পী লগ্নার সংগীত জগতে নিজ যোগ্যতায় পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন। কণ্ঠশিল্পী লগ্না মানুষের ভালবাসা পেয়ে নিজেকে ধন্য মনে করেন। নতুন একটি গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন কণ্ঠশিল্পী রাহিদা বিনতে ইসলাম লগ্না। গানের শিরোনাম ‘জল’। লেখক ও সুরকার তাপস চৌধুরী। সঙ্গীতায়োজন করেছেন এম এইচ রাহেল।

একান্ত সাক্ষাৎকারে কন্ঠশিল্পী লগ্না এই প্রতিবেদককে বলেন, এরই মধ্যে তৈরি হয়েছে একটি দৃষ্টিনন্দন ভিডিও। এটি নির্দেশনা দিয়েছেন ইকবাল হোসাইন। গানটি আসন্ন কোরবানী ঈদে দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ-এর মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে।

কন্ঠশিল্পী লগ্না আরো বলেন, ‘আমি সব ধরনের গান গাইতে পছন্দ করি। তবে ফোক গানেই বেশি সাচ্ছন্দ্য বোধ করি। ঈদের প্রকাশিতব্য গানটির কথা, সুর ও সঙ্গীতায়োজন-সবকিছুই দারুণ হয়েছে। নিজের গান বলে বলছি না; এ সময়ের শ্রোতাদের চাহিদা ও নিজের পছন্দ দুটোর সমন্বয়েই গানটি তৈরি করেছি। আশা করছি, গানটি শ্রোতাদের ভালো লাগবে।

ছোটবেলা থেকে বাবা রাফেউল ইসলাম এবং আনোয়ারা খাতুনের ইচ্ছাতে শ্রী স্বপন কুমার সাহার কাছে চার বছর বয়স থেকে গান শিখতে শুরু করেন কণ্ঠশিল্পী লগ্না। দীর্ঘদিন লগ্নার চাচা রাশেদুল ইসলাম এর কাছ থেকে গান শিখেছেন। এরপর জামালপুর শিল্পকলা একাডেমি ও লোকজ থেকে গান শিখেছেন। ঢাকায় এসে নজরুল ইনস্টিটিউট থেকে দীর্ঘদিন তিনি গান শিখেছেন।

লগ্না ২০০৩-২০০৪ সাল থেকে শিল্পী হিসেবে বিভিন্ন মঞ্চে গান শুরু করেন। প্রায় ১ যুগ থেকে তিনি রেড়িও -টেলিভিশন এবং দেশের বাইরেও গান করে যাচ্ছেন।