রাত ১০:০৭, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







জবিরিইউ’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

অমৃত রায়,জবি প্রতিনিধি: চ্যানেল 24 অনলাইনের জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবু হানিফকে সভাপতি ও দৈনিক বাংলাদেশের আলো এর রিপোর্টার রিসাত রহমান স্বচ্ছকে সাধারণ সম্পাদক করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (জবিরিইউ) ২০২২-২৩ কার্যকরী পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

গতকাল ১৩জুন সোমাবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা ইমতিয়াজ উদ্দিন এবং সদ্য নিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জবিরিইউ ২০২২ -২৩ এর নতুন কমিটিতে তৌফিকুর রহমান তপু সহসভাপতি, অমৃত রায় যুগ্ম সাধারণ সম্পাদক, রাশেদ হোসেন রনি সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন। এছাড়া সহসাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন মোঃ মেহেদী হাসান সজীব,নজরুল ইসলাম সোহাগ, দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মোঃ এনামুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে তাসদিকুল হাসান, কোষাধ্যক্ষ্য হিসেবে আছেন আশিকুর রহমান আদনান, উপকোষাধ্যক্ষক হিসেবে রাকিবুজ্জামান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক তৌসিফুর রহমান, কর্মশালা বিষয়ক সম্পাদক নাজমুল হাসান, কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন মেহেদী হাসান সিয়াম, শরফুদ্দিন শাহ শশী,উম্মে রাহনুমা রাদিয়া,জারিন তাসনীম প্রমি,মোঃ আবদুর রহীম, হারুন অর রশিদ এবং শামীমা আফরোজ মুন।এছাড়াও সহযোগী সদস্য হিসেবে আছেন তামিম আনোয়ার, রেজাউল করিম হীরা, জাহাঙ্গীর আলম, শফিকুল ইসলাম ও মোঃ মানিক আহসান।

এর আগে গত ১১জুন আবু হানিফ কে সভাপতি ও রিসাত রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে আংশিক কমিটি অনুমোদন দেন জবিরিইউ’র সদ্য সাবেক সভাপতি ইমতিয়াজ উদ্দীন।

উল্লেখ্য, ২৩ নভেম্বর ২০১৭ সালে যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতার চেতনাকে ধারণ করে ‘হোক সত্যের পক্ষে প্রবল পক্ষপাতিত্ব’ স্লোগানকে সামনে রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চা করে আসছেন।