সকাল ৮:২৬, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







দেশকে বর্বর অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই দেশতো এখন কোনো সভ্য গণতান্ত্রিক একটি দেশ না, দেশকে বর্বর, অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে।

বুধবার (১৫ জুন) সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আমরা অংশ নিচ্ছি না। আশার সঞ্চার ছিল এ নির্বাচন কমিশন চেষ্টা করবে অবাধ সুষ্ঠ নির্বাচন করা যায় কি না। সরকার বার বার চেষ্টা করছে সমস্ত নির্বাচনে প্রভাব বিস্তার করে নির্বাচন তাদের নিয়ন্ত্রণে নেয়া।

তিনি বলেন, সরকারের কারণেই আওয়ামী লীগের এমপি সেখানে অবস্থান করছেন। নির্বাচন কমিশন থেকে চিঠি দেয়ার পরেও তিনি সেখান থেকে বের হননি। ফলে নির্বাচন কমিশন অসহায়ত্ব প্রকাশ করেছেন।

তিনি বলেন, এ ঘটনা থেকেই প্রমাণ হয় কুমিল্লা নির্বাচন শুধু নয় সারা বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণভাবে নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। সে কারণে নির্বাচন কমিশন যেই থাকুন না কেন, যদি নিরপেক্ষ সরকার না থাকে তাহলে কোনোভাবেই সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়।

আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করা হচ্ছে, আগামীতে আরও বড় আন্দোলন করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী ও অন্য নেতৃবৃন্দ।