বিকাল ৪:০৫, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







ঠাকুরগাঁওয়ে জনশুমারি ও গৃহগণনা সপ্তাহের উদ্বোধন

মোঃসোহেল রানা, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কার্যক্রমের এবং জনশুমারি সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর আয়োজনে জনশুমারি ও গৃহগণনা প্রকল্পের আওতায় পরিসংখ্যান ও তথ্য বিভাগের বাস্তবায়নে র‌্যালী ও আলোচনার মাধ্যমে বাংলাদেশের ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম এর উদ্বোধন করা হয়। আজ বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান।

এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। দুপুরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন ভুঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো: আবু হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, জেলা পরিসংখ্যান অফিসার আবু সালেহ মো: রব্বানী, উপজেলা পরিসংখ্যান অফিসার শারমিন আক্তার, জোনাল অফিসার নাহিদ হাসান প্রমুখ।

বক্তারা জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কার্যক্রমের এবং জনশুমারি সপ্তাহের গুরুত্ব তুলে ধরে সর্ব সাধারণকে গণনাকারী ও সুপারভাইজারদের জনশুমারি ও গৃহগণনার কাজে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পরিসংখ্যান বিভাগের কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, সাংবাদিক, পেশাজীবী নেতা, শিক্ষক, ছাত্র-ছাত্রীরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ ১৫ই জুন হতে ২১ শে জুন পর্যন্ত সারাদেশে জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কার্যক্রম চলবে।