বিকাল ৩:৫৮, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







নেত্রকোনায় ৫ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি

বিজয় দাস,নেত্রকোনা : নেত্রকোনা জেলার বীর মুক্তিযোদ্ধারা ৫ দফা দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন। বুধবার দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন তারা।

স্মারকলিপি প্রদানের পূর্বে নেত্রকোনা জেলা প্রেসক্লাব মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাগণ সংগঠিত হয়ে এক আলোচনা সভা করেন। সভায় সাবেক জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিনের সভাপতিত্বে ও সাবেক সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলীর সঞ্চালনায় ৫ দফা দাবি উত্থাপন করা হয়।

উল্লেখযোগ্য দাবিগুলো হলো-অবিলম্বে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের ব্যবস্থা করে মুক্তিযোদ্ধাদের মাধ্যমে দায়িত্ব পালনের পদক্ষেপ গ্রহণ করা, মুক্তিযোদ্ধা সন্তানদের চাকরি কোটা পুনর্বহাল, অমুক্তিযোদ্ধাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা, প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করা।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, আব্দুর রহিম, মোজাম্মেল হক বাচ্চু, আলী আজগর পন্নী, এখলাছ উদ্দিন কেরাইশী প্রমুখ।

আলোচনা সভা শেষে একটি মৌন মিছিল নিয়ে মোক্তারপাড়া থেকে কুড়পাড় জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত যান মুক্তিযোদ্ধারা। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেন স্মারকলিপিটি গ্রহণ করেন।