রাত ১০:৩৭, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বান্দরবানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফায়ার সপ্তাহ উদ্বোধন

অসীম রায়, বান্দরবান: বান্দরবানের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ার সপ্তাহ উদ্বোধন হয়েছে । বারের প্রতিপাদ্য “দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ি”।

মঙ্গলবার ১৫ ই নভেম্বর দুপুরে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে এই সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী বলেন, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর প্রতিটি সদস্য অগ্নিকান্ডের দুর্ঘটনা মোকাবেলায় জূবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। দুর্যোগ কালীন সময়ে নিজের জীবন বাজি রেখে অনেক অপারেশন পরিচালনা করে থাকে বলে আজ তারা প্রশংসার দাবিদার।

তিনি ব্বলেন, অগ্নিকান্ড মোকাবেলায় দুর্ঘটনায় ক্ষয়ক্ষতি এড়ানো এবং দুর্যোগকালীন সময়ে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে করনীয় সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করার জন্য ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর প্রতি আহ্বান জানান।

আলোচনা শেষে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর উদ্ধার কাজে ব্যাবহৃত বিভিন্ন সরঞ্জাম পরিদর্শন ও অগ্নিকাণ্ডের একটি মহোরা পরিদর্শন করেন।

অনুষ্ঠানে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিচালক ফরিদ আহম্মেদ সভাপতিত্বে পুলিশ সুপার মো, তারিকুল ইসলাম অতিরিক্ত জেলা প্রশাসক রাজীব বিশ্বাস, সদর থানা ওসি রফিকুল ইসলাম,,ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা নাজমুল ইসলামসহ সরকারি,বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা প্রিন্ট ও ইলেকট্রনিকস্ মিডিয়ার সাংবাদিক বৃন্দ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।