রাত ১০:২৭, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







আইপিএলকে বিদায় জানালেন পোলার্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০০৯ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠ মাতিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার কাইরন পোলার্ড। গত এক দশকে দলটিকে সর্বোচ্চ শিরোপা জেতাতেও বড় ভূমিকা ছিল তার। কিন্তু আগামী বছরের (২০২৩) আসরে আর দেখা যাবে না তারকা এই অলরাউন্ডারকে। আইপিএলকে বিদায় জানিয়ে দিলেন ক্যারাবিয়ানদের সাবেক এই অধিনায়ক।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে একটি বিবৃতিতে পোলার্ড তার সিদ্ধান্তের কথা মুম্বাই ইন্ডিয়ান্স ফ্রাঞ্চাইজিকে জানিয়ে দিয়েছেন।

অবসরের প্রসঙ্গে পোলার্ড জানান, ‘আরও অনেক বছর ধরে খেলার ইচ্ছা আছে আমার, তবে মুম্বাই কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করার পর আমি আমার সিদ্ধান্তটা নিয়েছি। আমার মনে হয়েছে অনেক কিছু অর্জন করা এই দলে পরিবর্তন দরকার।’

আইপিএলে পোলার্ডের সামনে অন্য দলেও খেলার সুযোগ ছিল। কিন্তু মুম্বাইয়ের বিপক্ষে তিনি খেলতে চান না। এজন্যই আইপিএল ক্যারিয়ারের ইতি টানলেন তিনি। পোলার্ড বলেন, ‘তবে মুম্বাইয়ের সঙ্গে খেলতে না পারলে আমি এর বিপক্ষেও খেলব না; কারণ আপনি জানেন, একবার মুম্বাই মানেই আজীবন মুম্বাই।’

মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড় হিসেবে না থাকলেও দলটিতে নতুন ভূমিকায় দেখা যাবে পোলার্ডকে। রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটিতে ব্যাটিং কোচের ভূমিকায় থাকবেন তিনি। এছাড়া ফ্রাঞ্চাইজিটির মালিকানায় থাকা মুকেশ আম্বানির দুবাইয়ের ফ্র্যাঞ্চাইজি লিগের দল এমআই এমিরেটসের আগামী আসরে খেলবেন তিনি।