রাত ৯:২২, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান ‌

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি: নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিত এবং নিষিদ্ধ প্রসাধনী বিক্রি বন্ধে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে আজ মঙ্গলবার মৌলভীবাজার সদর উপজেলা শেরপুরে অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-৯ এর সহযোগিতায় উপজেলার শেরপুরের বাইপাস রোড, হবিগঞ্জ রোড, শেরপুর বাজারসহ বিভিন্ন জায়গায় মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে প্রতিশ্রুতি অনুসারে পণ্য বিক্রয় না করা, নিষিদ্ধ ঘোষিত প্রসাধনী ও পানীয় বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ ও তৈরি করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা ও সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে হবিগঞ্জ-বাইপাস রোডে অবস্থিত জনতা হোটেলকে ৩ হাজার টাকা, শেরপুর বাজারে অবস্থিত মা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, সারা ফার্মেসীকে ৩ হাজার টাকা সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

জেলা সহকারী পরিচালক মোঃ আল আমিন বলেন খাদ্য নিরাপত্তা ও নিশ্চিত করতে নিত্য পন্যের বাজারে অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণে এই অভিযান প্রতিনিয়ত চলমান থাকবে বলেও তিনি জানান।