রাত ৯:৫০, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







এশিয়ার বৃহৎ স্পোর্টস সিটি নির্মিত হবে বাংলাদেশে

এশিয়ার সর্ববৃহৎ শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মিত হবে বাংলাদেশে। এজন্য মাদারীপুরের শিবচর এবং ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুরের আড়িয়াল খাঁ নদের পাড়ে তিন হাজার একর জমি নির্ধারণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এরই মধ্যে যাচাই-বাছাই শেষ হয়েছে। এখন পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে সমীক্ষা চলছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে প্রকল্পের মাদারীপুরের শিবচর এলাকা পরিদর্শনে গিয়ে এসব তথ্য জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আড়িয়াল খাঁ নদ সংলগ্ন এলাকায় শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে যাচাই-বাছাই শেষ হয়েছে। এখন পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে সমীক্ষা চলছে।

তিনি বলেন, ডিসেম্বরের মধ্যে রিপোর্ট পেলে, কোথায় কোন কোন স্থাপনা নির্মাণ করা হবে, তা নির্ধারণ করা হবে। এ প্রকল্পটি শুধু দক্ষিণ এশিয়াতেই নয়, এশিয়ার মধ্যে একটি আইকনিক স্থাপনা হবে। এখানে অলিম্পিক ইভেন্ট, সাউথ এশিয়ান গেমস, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসসহ বড় বড় ইভেন্ট আয়োজনের জন্য যা যা প্রয়োজন সবই থাকবে।

তিনি আরও বলেন, এখানে মাঠ, জিমনেশিয়াম, গলফ, আবাসন ব্যবস্থাসহ সবকিছু থাকবে। শুধু ক্রিকেট ও ফুটবল মাঠই নয়, প্র্যাকটিস মাঠও আলাদা থাকবে। সব ধরনের খেলার ইনডোর প্র্যাকটিস মাঠ এখানে থাকবে। এখানে বিশ্বমানের শেখ হাসিনা স্পোর্টস সিটি গড়ে তোলা হবে।

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহউদ্দিন, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ চন্দ, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ অনেকে উপস্থিত ছিলেন।