রাত ৮:৫৮, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







জবির আইন ও বিজ্ঞান অনুষদে নতুন ডিন নিয়োগ

অমৃত রায়, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিজ্ঞান ও আইন অনুষদে নতুন দুজন ডিন নিয়োগ করা হয়েছে। ১৬ জুন থেকে পরবর্তী দুই বছরের জন্য তারা এ দায়িত্ব পালন করবেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের বর্তমান ডিনের মেয়াদ ১৫ জুন দুই বছর পূর্ণ হয়েছে। এ কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২২ (৫) ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে পরবর্তী দুই বছরের জন্য বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেয়া হলো। এতে আরও বলা হয়, অফিস আদেশ ১৬ জুন থেকে কার্যকর হবে।

বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পেয়ে তিনি বলেন বিশ্ববিদ্যালয়ের এটা একটা রুটিন দায়িত্ব এখন পর্যন্ত যা যা দায়িত্ব পেয়েছিলাম তা পরিপূর্ণভাবে পালন করেছি আশা করি নিজের দায়িত্ব পরিপূর্ণভাবে পালন করে বিশ্ববিদ্যালয়কে নতুন কিছু উপহার দিতে পারবো।

আরেক অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের বর্তমান ডিনের মেয়াদ ১৫ জুন দুই বছর পূর্ণ হয়েছে। এ কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২২ (৫) ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আইন বিভাগের অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহকে পরবর্তী দুই বছরের জন্য অনুষদের ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। এ আদেশ ১৬ জুন থেকে কার্যকর হবে।

আইন অনুষদের ডিন হিসেবে নিয়োগ পাওয়া অধ্যাপক ড.এস এম মাসুম বিল্লাহ জানান আমাদের বিভাগ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বাইরেও বেশ ভালো সুনাম অর্জন করেছে তাই এই অর্জনকে আরো ত্বরান্বিত করার জন্য কাজ করে যাব।