রাত ৪:০৬, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







শিগগিরই হাওরাঞ্চলের মানুষের দুঃখ দূর হবে: পানিসম্পদ উপমন্ত্রী

দেশের হাওরাঞ্চলের বহুমুখী উন্নয়নে সরকার স্থায়ী প্রকল্প নিচ্ছে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। তিনি জানান, দ্রুততম সময়ের মধ্যে হাওরাঞ্চলের মানুষের দুঃখ-কষ্ট দূর হবে। তারা হাসিমুখে ফসল ঘরে তুলতে পারবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গ্রিন রোডে বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর এলাকার মানুষের দুঃখ-কষ্ট উপলব্ধি করে সেসব অঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে নানামুখী কাজ করছেন। হাওরপাড়ের মানুষের মুখে স্থায়ী হাসি দেখতে চান। এ কারণে তিনি হাওরে স্থায়ী প্রকল্প গ্রহণের নির্দেশ দিয়েছেন। হাওর রক্ষা আমাদের দায়িত্ব। এজন্য সরকারের অনেক পরিকল্পনা রয়েছে, যা বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সারাদেশে নদীভাঙন রোধে বিভিন্ন স্থায়ী প্রকল্প চলমান। নতুন নতুন প্রকল্পও হাতে নেওয়া হচ্ছে। এছাড়াও নদীভাঙন এলাকা চিহ্নিত করে স্থায়ী বাঁধ করা হচ্ছে।

এসময় হাওর উন্নয়ন মহাপরিচালক মো. মাশুক মিয়া, পরিচালক কেএম আবদুল ওয়াদুদ, মো. অলিউল্লাহ মিয়া, ড. আলী মুহম্মদ ওমর ফারুক ও উপ-পরিচালক নুরজাহান খানম প্রমুখ উপস্থিত ছিলেন।