ভোর ৫:১২, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







নরসিংদী জেলা কারাগারে দুদকের অভিযান

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদী জেলা কারাগারের ক্যান্টিনে খাবারের দাম দ্বিগুণ রাখা, বন্দিদের সঠিক পরিমাণে খাবার সরবরাহ না করা এবং মোবাইলে অবৈধভাবে কথা বলার ব্যবস্থা করে দেয়ার অভিযোগে কারাগারে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশনের এনফোর্সমেন্ট টিম।

বুধবার (১৫ জুন) নরসিংদী জেলা কারাগারে এ অভিযান পরিচালনা করে দুদক।

দুদক সূত্রে জানা গেছে, দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর উপসহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ, উপসহকারী পরিচালক অমিজিৎ দে, উপসহকারী পরিচালক এবং উজ্জ্বল কুমার রায়ের সমন্বয়ে গঠিত একটি এনফোর্সমেন্ট টিম অভিযানে উপস্থিত ছিলেন।

দুদক টিম সরেজমিনে কারাগার পরিদর্শন ও অভিযান পরিচালনাকালে কারাগারে বন্দীদের সাথে দেখা করতে আসা দর্শনার্থীরা অনেকেই অভিযোগ করেন যে কারাগারের ক্যান্টিনে বিভিন্ন পণ্যের অতিরিক্ত মূল্য রাখা হয়, বন্দিদের দুপুরের খাবার বন্টনেও খানিকটা অসংগতি দেখা যায়।

এ বিষয়ে দুদক টিম জেল সুপারের সাথে কথা বললে তিনি তাদের জানান, তিনি নিয়মিত এসব বিষয় তদারকি করেন এবং তদারকি অব্যাহত রাখবেন বলে অঙ্গীকার করেন। অভিযোগের বিষয়ে বিস্তারিত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবরে দ্রত প্রতিবেদন দাখিল করবে।