রাত ১২:১৩, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বিএনপি থেকে তৈমূর ও কামালকে বহিস্কার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত ও শৃঙ্খলা ভঙ্গ করে ‘স্বতন্ত্র ’ প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ ও দলের মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচন না করায় অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে এবার সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

এছাড়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট হিসাবে কাজ কারয় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকেও বহিষ্কার করা হয়।

গতকাল মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ বহিষ্কার করা হয়।

এ চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপির গঠনতন্ত্র মোতাবেক আপনাকে (তৈমূর আলম ও এটিএম কামাল) দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মোট ১৯২ টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এক  লাখ ৬০ হাজারের মতো ভোট পেয়ে জয় লাভ করে। অন্য দিকে বিএনপির স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার প্রায় ৬৭ হাজার ভোটে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর কাছে হেরেছেন।

এর আগে তৈমূর আলম খন্দকারকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির বিএনপির আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হয়। এছাড়া গত ৩ জানুয়ারি বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়।