রাত ১:৪৮, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







মেসিকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ের দল

প্রায় দুই মাসের বিরতি শেষে চলতি মাসেই আবারও মাঠে ফিরছে আর্জেন্টিনা দল। জানুয়ারির শেষ ও ফেব্রুয়ারির শুরুতে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। এই দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। সব গুঞ্জনকে সত্যি প্রমাণ করে লিওনেল মেসিকে রাখা হয়নি এই স্কোয়াডে। ঢাকাপোস্ট

নতুন পরিস্থিতিই কোচ লিওনেল স্ক্যালোনিকে এই বাস্তবতার সামনে দাঁড় করিয়ে দিয়েছে। এখন পুরো বিশ্বে করোনাভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে নতুন করে। ইউরোপীয় দলগুলো আগে থেকেই করোনার কারণে খেলোয়াড়দের ছাড়তে নারাজ ছিল। নতুন পরিস্থিতির কারণে যে ক্লাবগুলোর নীতিমালা আরও কঠিন হবে তা বলাই বাহুল্য।

এদিকে আর্জেন্টিনাও ইতোমধ্যেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ফেলেছে। আর তার সঙ্গে চলমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই অন্তত লিওনেল মেসিকে চলতি মাসে অনুষ্ঠেয় দুই ম্যাচে আর্জেন্টিনা দলে রাখতে চাননি কোচ, জানাচ্ছে টিওয়াইসি স্পোর্টস।

মেসিকে আর্জেন্টিনার স্কোয়াডে না রাখার বিষয়টা অবশ্য একপক্ষের সিদ্ধান্তে আসেনি। স্ক্যালোনি এই সিদ্ধান্তের বিষয়ে ভাবার পরই জানিয়েছেন মেসিকে, তাতে বেশ কিছুদিন ভাবনার পর অবশেষে সম্প্রতি সায় দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। তাতেই মেসিকে ছাড়া স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ।

মেসি না থাকলেও এই দলে আছেন তার দুই পিএসজি সতীর্থ আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস। গুঞ্জন আছে, মেসির অনুপস্থিতিতে ডি মারিয়ার হাতেই উঠবে অধিনায়কের বাহুবন্ধনী। তার নেতৃত্বেই আগামী ২৮ জানুয়ারি চিলির মাঠে খেলবে আলবিসেলেস্তেরা। এর পরের ম্যাচে আগামী ২ ফেব্রুয়ারি নিজেদের মাঠে কলম্বিয়াকে আতিথ্য দেবে স্ক্যালোনির দল।