দুপুর ২:৫৬, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







নওগাঁয় শীতে জনজীবন বিপর্যস্ত; দেশের সর্বনিম্ম তাপমাত্রা ৯.৬ ডিগ্রি

বিকাশ চন্দ্র প্রাং, নওগাঁ প্রতিনিধি: নওগাঁ ও তার আশেপাশের অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত প্রবাহ। আর উত্তরের হিমেল হাওয়া সেই শীতের তীব্রতাকে আরো বাড়িয়ে দিয়েছে কয়েকগুন। লাগাতার এই শীতে কাহিল হয়ে পড়েছে নওগাঁর রাণীনগরের জনজীবন। সকল কিছুই বিপর্যস্ত হয়ে পড়েছে।

অপরদিকে প্রচন্ড এই শীতে চরম বেকায়দায় পড়েছে খেটে-খাওয়া দিনমজুর মানুষরা। তবুও খেটে-খাওয়া ও দিনমজুররা পেটের তাগিদে বের হয়ে মাঠ-ঘাটসহ বিভিন্ন স্থানে কাজ করতে বের হচ্ছেন। প্রচন্ড শীতকে উপেক্ষা করে কৃষকরা বোরো মৌসুমের জন্য জমি প্রস্তুত করছেন।

শীতের মৌসুম জুড়ে নওগাঁ ও তার আশেপাশের তাপমাত্রা ৮থেকে ১২ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। দিনের কোন এক সময় নিরুত্তাপ সূর্যের দেখা মিললেও কমছে না শীতের প্রকোপ। নিরুত্তাপ সূর্য অস্ত যাওয়ার পর বিকেল থেকে দুপুর পর্যন্ত সবকিছুই কুয়াশায় ঢাকা পড়ছে।

নওগাঁর বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষনাগারের কর্মকর্তা মিজানুর রহমান জানান, আকাশ পরিস্কার থাকার কারণে শীতের তীব্রতা আরো বৃদ্ধি পাবে। তবে এই তাপমাত্রা আগামীতে আরো কমতে পারে।

বৃহস্পতিবার নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা পরিমাপ করা হয়েছে ৯.৬ডিগ্রি সেলসিয়াস। প্রতিদিনই কমছে তাপমাত্রা। গত বুধবার এই তাপমাত্রা ছিলো ১০.২ডিগ্রি সেলসিয়াস।