দুপুর ১:০৪, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







যারা সন্ত্রাস পছন্দ করে, তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করছে: পররাষ্ট্রমন্ত্রী

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেনে- র‌্যাব কাজে-কর্মে দক্ষ, তারা দূর্নীতি গ্রস্থ নয়। এজন্য তারা জনগণের আস্থা অর্জন করেছে। র‌্যাবের কারণেই এদেশে সন্ত্রাসী কমে গেছে। হলি আর্টিজানের পর আর কোনও সন্ত্রাসী তৎপর হয়নি। এটা সম্ভব হয়েছে র‌্যাবের কারণে। স্বয়ং যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট সেটা শিকার করেছে। কিছু লোক আছে আইনশৃঙ্খলা পছন্দ করেনা। যারা সন্ত্রাস পছন্দ করে। তারাই র‌্যাবকে অপছন্দ করে। আর তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করছে।

আজ শুক্রবার (২১ জানুয়ারী) দুপুরে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার নগদিপুর ছয়হারা ইসলামীয়া আরবিয়া মাদরাসা, অষ্টগ্রামের সৈয়দ মনোহর আলী মহাবিদ্যালয়, শিরিলব চৌধুরী চাইল্ড কিন্ডারগার্ডেন পরিদর্শনের সময় পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরো বলেন- র‌্যাব তৈরি করেছে আমেরিকান ও ব্রিটিশরা। কিভাবে মানুষের সাথে ব্যবহার করতে হবে, কিভাবে তদন্ত করতে হবে এসব প্রশিক্ষণ তাদেকে যুক্তরাষ্ট্রই শিখিয়েছে। এখন যুক্তরাষ্ট্র বলেছে বাংলাদেশে গত ১০ বছরে ৬শত জন মিসিং (গুম) হয়েছে। আর যুক্তরাষ্ট্রে প্রতিবছর ১ লাখ মানুষ মিসিং হয়। এর দায় কে
নেবে ?।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন- আমাদের দেশে যারা মিসিং হয় তারপরে ফিসে আসে। আর এসব তথ্য যাচাই বাচাই  না করে বড় বড় বিদেশী লোকগুলো অযথা অভিযোগ করেছেন। তাই ওদেরকে বলতে চাই, আপনারা বাংলাদেশে আসেন, ভাল ভাবে দেখেন, কথা বলেন। সত্য ঘটনা উদঘাটন করেন, তারপর ব্যবস্থা নিন। র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দুঃখজনক। তারা একতরফা তথ্য পেয়েছে।

তিনি বলেন- আপনারা জানেন র‌্যাব ২টি ক্ষেত্রে অন্যায় করেছিল। সেগুলোর জুডিশিয়াল প্রক্রিয়ায় বিচার হয়েছে। জড়িতদের শাস্থিও হয়েছে।

স্কুল পরিদর্শনের সময় পররাষ্ট্রমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী সহধর্মিণী সেলিনা মোমেন, যুক্তরাজ্যের ব্যবসা, পর্যটন ও বন্দরমন্ত্রী ভিজয় দারিয়ানারি, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, যুক্তরাজ্যের এমপি টম হান্ট, যুক্তরাজ্য প্রবাসী জেডআই ফাউন্ডেশনের প্রতিষ্টাতা জিল্লুর হোসাইন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।