সকাল ৬:৪২, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







প্রধানমন্ত্রীর নোবেল পুরস্কার আশা করতেই পারি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্টমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজামান খান বলেছেন, অনেক বাধা আর ষড়যন্ত্র অতিক্রম করে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ, ঢাকায় মেট্রো রেল, চট্টগ্রামে বৃহৎ টানেল, কক্সবাজারে আন্তর্জাতিক এয়ারপোর্ট হতে যাচ্ছে। এসব কিছুই প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের ফসল।

বুধবার (২২ জুন) বিকালে নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন শেষে জয়পুরহাট সাকির্ট হাউজ মাঠে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আসাদুজামান খান বলেন, “প্রধানমন্ত্রী চেয়েছেন নারীর ক্ষমতায়ন ঘটলেই দেশ এগিয়ে যাবে। তারা পুরুষের পাশাপাশি সমান তালে এগিয়ে যাচ্ছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নও পুরণ হয়েছে। বিশ্ব এসব অর্জনের স্বীকৃতি দিয়েছে। সে কারণে আশা করতে পারি প্রধানমন্ত্রীর নোবেল পুরস্কার।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “প্রধানমন্ত্রী বাংলাদেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, একমাত্র তার পক্ষেই সব কিছু সম্ভব।”

রাজশাহী রেঞ্জ ডিআইজি মোঃ আব্দুল বাতেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, স্বরাষ্ট্র মন্ত্রালয়ের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি, জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহমেদ ভূঞা, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেটসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে  পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ১০০ জন মাদক কারবারীকে স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন ও অবৈধ কিডনি পাচার চক্রের প্রতারণার ফাঁদে পরা ১৫ জন কিডনিদাতাকে আর্থিক সহায়তা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে  দুপুরে শহীদ পুলিশ সুপার নজমুল হক পুলিশ লাইন হাইস্কুলের নামকরণের উদ্বোধন করেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, “পদ্মা সেতু আমাদের সাহসের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য সৃষ্টি। তার সাহসেই এই ধরনের সেতু তৈরি করা সম্ভব হয়েছে। এই সেতু অনন্তঃকাল আওয়ামী লীগের উন্নয়নের নজির হয়ে থাকবে।”

সমাবেশ শেষে সদর উপজেলার চক বরকত পুলিশ ফাঁড়ির নব নির্মিত ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।