সকাল ৬:১৩, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







১৫ আগস্ট চক্রান্তে জিয়া জড়িত, তারেকের বক্ত্যবই তার প্রমাণ: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্টের চক্রান্তে জড়িত, তারেক রহমানের বক্তব্য সেটিই প্রমাণ করে।

তিনি বলেন, যার দেশে ফিরে রাজনীতি করার সাহস হয়না, সে কিভাবে দলের নেতৃত্ব দেয়। নির্বাচনকে বাণিজ্যে পরিনত করেছে বিএনপি। নেতৃত্বশূন্য কোনো দল মানুষের কল্যাণে কাজ করতে পারে না।

তিনি বলেন, মিথ্যা কথা বানানো, আর মিথ্যা কথা বলার যদি কারখানা থেকে থাকে সেটা হলো বিএনপি। তারা মিথ্যা কথা বানানো ও বলতে খুব ভালো পারে। যতটুকু মিথ্যা এটার প্রোডাকশনটা এরা ভালো দেয় এবং বলেও যায়। আমাদের কিছু লোক সেটা বিশ্বাস করে বসে থাকে।

প্রধানমন্ত্রী বলেন, বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে বিএনপি ঢাকায় বসে মায়া কান্না কাঁদছে। বন্যা এখনই থামবে না, ধীরে ধীরে পানি নামবে, আমাদের সব সময় মোকাবেলার জন্য প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ যে যেখানে তারা সেখানেই কিন্তু ত্রাণ বিতরণ করে যাচ্ছে। তারা মানুষের পাশে দাঁড়াচ্ছে, তারা খাদ্য সাহায্য দিচ্ছে। উদ্ধার কাজ করছে। বিএনপি বন্যাদুর্গতদের জন্য আজ পর্যন্ত এক মুঠ খাবারও দিতে পারেনি বা তাদের পাশে না দাঁড়িয়ে এখানে বসে বসে মায়া কান্না করে যাচ্ছে, এটাই হচ্ছে এদের চরিত্র।

প্রধানমন্ত্রী আরও বলেন, সরকার জনগণের সেবক, তা প্রমাণ করেছে আওয়ামী লীগ। সব মিথ্যা অপবাদ দূরে ঠেলে পদ্মা সেতু আজ বাস্তব। ২৫ জুন এর উদ্বোধন হবে।