সকাল ৬:৫৬, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







করোনা বাড়ছে, সতর্ক না হলে বিপদ আসবে: ডা. লেলিন চৌধুরী

লিয়ন মীর: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৩১৯ জন, যা গতকাল ছিল এক হাজার ১৩৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। প্রতিদিন হু হু করে এভাবে করোনার বেড়ে চলা নিয়ে সঙ্কা দেখা দিয়েছে। করোনার এই বেড়ে চলা নিয়ে সতর্ক করেছেন জনস্বাস্থ্য ডা. লেলিন চৌধুরী।

পানকৌড়ি নিউজের সাথে আলাপকালে তিনি বলেন, করোনা যেভাবে বাড়ছে এটা স্বস্তির কথা নয়। এখনই দেশের সবাইকে সতর্ক হতে হবে। সতর্ক না হলে বিপদ আসতে পারে। এই মুহূর্তে এমন পরিস্থিতিতে সতর্কতার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে। মাস্ক পরার কোনো বিকল্প নেই। নিয়ম করে আগের মতো হাত ধুতে হবে। দূরত্ব বজায় রেখে চলার অভ্যাস করতে হবে। যারা এখনো টিকা নেয়নি তাদের দ্রুত টিকা নিতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু দেশের বেশিরভাগ মানুষ টিকার আওতায় চলে এসেছে সেহেতু মৃত্যু নিয়ে ততোটা ভয় নেই। করোনা বড়লেও হয়তো মৃত্যুর সংখ্যা আর আগের মতো হবে না। তবে ধরন বদলে যাচ্ছে তাতে কী হবে আর কী হবে না। সে বিষয়ে কিছু বলা যায় না। তাই সতর্কতাই প্রধান হাতিয়ার। অবশ্যই সবাইকে সতর্ক জীবন-জাপন করতে হবে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন একজন।এ নিয়ে মোট মারা যাওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৫ জনে। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন।