রাত ১১:০৮, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







আর্জেন্টিনার পর অঘটনের শিকার জার্মানি

কাতার বিশ্বকাপ শুরু হয়েছে সময়ের হিসেবে মাত্র ৩ দিন। আর এরইমধ্যে দুই দুইটি অকল্পনীয় অঘটন জন্ম দিলো এবারের বিশ্বকাপ। আগের দিন (২২ নভেম্বর) আর্জেন্টিনাকে হারিয়েছিল সৌদি আরব।

এবার চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারাল জাপান। কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচে জার্মানিকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে জাপান।

‘সি’ গ্রুপের ম্যাচে আগের দিন আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচ যে গতিতে এগিয়েছিল, একদিন পর সেই একই চিত্র দেখা গেছে জাপান-জার্মানি ম্যাচেও। আর্জেন্টিনা যেভাবে প্রথমার্ধ নিজেদের করে নিয়েছিল, জার্মানিও একইভাবে জাপানের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে এগিয়ে ছিল। পরবর্তীতে দ্বিতীয়ার্ধে টানা দুই গোল হজম করে সৌদির কাছে হার দেখে আর্জেন্টিনা। জার্মানিও ঠিক একই পথে হেঁটে দ্বিতীয়ার্ধে ২ গোল হজম করে হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়ে।

কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন প্রথমার্ধ ছিল সম্পূর্ণ জার্মানির দখলে। দলটির পক্ষে ইলকায় গুন্ডোয়ান পেনাল্টি থেকে গোল দিয়ে প্রথমার্ধে জাপানের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে রাখে জার্মানিকে। এই সময়ে ৮১ শতাংশ বল দখলে রাখে জার্মানির ফুটবলাররা।

কেবল তাই নয় ১৪টি আক্রমণ সংগঠিত করে তারা। অন্যদিকে প্রথমার্ধে মাত্র একবার আক্রমণে যায় জাপান। সেটিও যথেষ্ট গোছাল ছিল না। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ১১টি আক্রমণ করে জাপান। যেখানে চারটি শটই গোলমুখে রাখে জাপানিজ ফুটবলাররা।