বিকাল ৩:৫৩, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। যে কারণে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

শুক্রবার দুপুর পর্যন্ত রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে ফেরিপারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন। যানবাহনগুলোর মধ্যে অর্ধশত যাত্রীবাহী বাস রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানবাহনগুলোকে ফেরিপারের অপেক্ষায় থাকতে হচ্ছে।

এদিকে সরকারি ছুটির দিন হওয়ায় এ নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। এছাড়া মাওয়া ঘাটে যানবাহন পারাপার বন্ধ থাকায় পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে যানবাহন বাড়তি চাপ পড়েছে। ফলে পাটুরিয়ায় আগত যাত্রী ও যানবাহন চালকদের নৌরুট পার হতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। এতে করে পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহন চালক ও যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

পাটুরিয়া ট্রাক টার্মিনালে তিনশো ট্রাক, ট্রাক টার্মিনাল থেকে নবগ্রাম বাজার পর্যন্ত সড়কে সাড়ে তিনশো ট্রাক, পাটুরিয়া জিরো পয়েন্ট থেকে ফায়ার সার্ভিস পর্যন্ত দেড়শো পরিবহন বাস, ৫ নাম্বার ঘাট এলাকা থেকে নালী বাজার রোডে চারশো ছোট গাড়ি এ নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এছাড়া উথুলী সংযোগ সড়কে একশো সাধারন পণ্যবাহী ট্রাক পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশের অপেক্ষায় রয়েছে।