রাত ৯:৩৪, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ইসরায়েলে বাসে জোড়া বোমা বিস্ফোরণ, নিহত ১

জেরুজালেমের একটি বাস স্টেশনে জোড়া বোমা বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন একজন। বুধবারের ওই হামলায় আরও ১৫ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা সংকটাপন্ন; প্রাণহানি বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

প্রথম বিস্ফোরণটি হাইওয়ে সড়কের পাশের একটি বাসস্ট্যান্ডে ঘটে। সে সময় পৃথক স্থানে আরেকটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় ঘটনাস্থলে থাকা ইয়োসেফ হাইম গাবে নামের একজন চিকিৎসক বলেছেন, এখানে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। ইসরাইলের কোনো কোনো গণমাধ্যম বলছে, একটি মোটরসাইকেলে বোমা পেতে রাখা হয়েছিল। তবে এ বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

ইসরায়েলি পুলিশ একে সমন্বিত সন্ত্রাসী হামলা বলে সন্দেহ করছে বলে খবর দিয়েছে সিএনএন। প্রথম বিস্ফোরণটি হয় শহরের একেবারে প্রান্তসীমায়। তখন বাসের জন্য অপেক্ষায় ছিল বিপুল পরিমাণ মানুষ। দ্বিতীয় বিস্ফোরণ হয় শহরের উত্তরে রামোট এলাকায়। পুলিশ বলেছে, এতে নিহত হয়েছে একজন।

সন্দেহজনক হামলাকারীদের সন্ধানে নেমেছে পুলিশ। প্রাথমিক অনুসন্ধান বলছে, দুটি স্থানেই বিস্ফোরক ডিভাইস ব্যবহার করা হয়েছে। প্রথম বিস্ফোরণের পরে যে ভিডিও প্রকাশ পেয়েছে তাতে দেখা যায় ধ্বংসাবশেষ ছড়িয়ে আছে আশপাশের পথের ওপর। বাজছে সাইরেন। রামোটে একটি বাস দেখে মনে হয়েছে তাতে শার্পনেলের ক্ষতচিহ্ন রয়েছে।