রাত ১১:৩৫, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







‘রক্ত আর হত্যা ছাড়া মানুষকে কিছুই দিতে পারেনি বিএনপি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রক্ত আর হত্যা ছাড়া মানুষকে কিছুই দিতে পারেনি বিএনপি।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে যশোর স্টেডিয়ামে আয়োজিত জনসভায় দেয়া ভাষণে তিনি এ মন্তব্য করেন। বেলা পৌনে তিনটার দিকে তিনি জনসভায় যোগ দেন।

তিনি বলেন, “মানুষের মুখের গ্রাস কেড়ে নিয়ে বিএনপি নিজেদের উন্নয়ন করেছে। তারা কিছুই দিতে পারে না, শুধু পারে মানুষের রক্ত চুষে খেতে। এটাই হচ্ছে বাস্তবতা।”

প্রধানমন্ত্রী বলেন, “আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। কর্মসংস্থান করেছি। আর বিএনপি মানুষ হত্যা করেছে। মানুষকে হত্যা আর লুটপাট ছাড়া কিছুই দিতে পারেনি তারা।”

তিনি আরও বলেন, “দেশের টাকা বিদেশে পাচার করেছে বিএনপি। মানি লন্ডারিং মামলায় সাজা হয়েছে। অর্থপাচার মামলায় তারেক রহমানের সাজা হয়েছে। আর খালেদা জিয়া শুধু জনগণের টাকাই মারেনি, এতিমের টাকাও আত্মসাৎ করেছে।”

শেখ হাসিনা বলেন, “বিচার পাওয়ার অধিকার আমার ছিল না। বাবা-মা-ভাই-বোন সবাইকে হারিয়েছি। তারপরও এ বাংলায় ফিরে এসেছি। বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠা করাই ছিল আমার লক্ষ্য।”

দেশের অর্থনৈতিক অবস্থার চিত্র তুলে ধরে তিনি বলেন, “দেশের প্রতিটি ব্যাংকেই যথেষ্ট পরিমান টাকা রয়েছে। রিজার্ভও যথেষ্ট পরিমান আছে।”

আওয়ামী লীগ সরকার যশোরের অনেক উন্নয়ন করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আজকে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছি। পদ্মা সেতুর কারণে আপনারা এখন খুব সহজে ঢাকায় আসা যাওয়া করতে পারছেন।”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যানারে ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর এটিই প্রথম জনসভা।