রাত ১২:০০, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







পদ্মা সেতু উপহার দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ সাকিব-তামিমের

পদ্মা সেতুর জন্য দুই যুগের অপেক্ষার অবসান ঘটলো। ১৯৯৮ সালে প্রথমবারের মতো উত্তাল পদ্মার উপর সেতু নির্মাণের প্রস্তাব করা হয়। তবে নানান বাধা-বিপত্তির কারণে পদ্মা সেতুর স্বপ্ন বাস্তবায়িত হবে কিনা তা নিয়ে ছিল সংশয়।

তবে দেশনেত্রী শেখ হাসিনার নিবেদন এবং চেষ্টায় দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু অবশেষে বাস্তবায়িত হয়েছে। আজ (২৪ জুন) বেলা ১২টায় দেশনেত্রী শেখ হাসিনা নিজে উদ্বোধন করেছেন খরস্রোতা পদ্মার বুকে ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্য বিশিষ্ট পদ্মা সেতু। দেশের মানুষকে পদ্মা সেতু উপহার দেওয়ার জন্য তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় দলের দুই অধিনায়ক সাকিব আল হাসান এবং তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ থেকে এক ভিডিওবার্তায় জাতীয় দলের টেস্ট অধিনায়ক সাকিব বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। বিশেষ করে দক্ষিণাঞ্চলের মানুষের পক্ষ থেকে। কারণ আমার কাছে মনে হয়, এটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য সবচেয়ে বড় অবদান।

এটা পুরো বাঙালি জাতির একটা স্বপ্ন ছিল, যেটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে সম্ভব হয়েছে। সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আবার ধন্যবাদ জানাই। আশা করছি, এই পদ্মা সেতু বাংলাদেশের অর্থনীতিকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে।’

তামিম ইকবাল নিজের ভিডিও বার্তায় বলেন, ‘আমার মনে হয়, বাংলাদেশের জন্য এটা বিশাল বড় অর্জন। একটা সময় এমন ছিল যে, আমরা কেউ শিউর ছিলাম না, পদ্মা সেতু হবে কি হবে না। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ।

উনার নিবেদনের কারণে, চেষ্টার কারণে আজকে আমরা সবাই পদ্মা সেতু পেয়েছি। সাথে এটাও বলবো, যারা এই প্রজেক্টের সঙ্গে যুক্ত ছিল, তাদেরকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

বিশেষ করে শ্রমিক যারা কাজ করেছেন, আপনাদেরকে একটা কথা বলতে চাই। আপনারা যে জিনিসটা করেছেন, এটা বাঙালি জাতি আজীবন মনে রাখবে। আমার এবং বাংলাদেশ ক্রিকেট টিমের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ।’