রাত ১১:২৭, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







দিনশেষে তিনিও একজন মা

দিন শেষে বিশ্বের অন্যতম প্রভাবশালী নারী, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন মা। এ কারণেই রাষ্ট্র পরিচালনার মতো কঠিন কর্মযজ্ঞের মাঝেও সন্তানের দিকে মমতার হাত বাড়িয়ে দিতে ভোলেন না তিনি।

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর উদ্বোধন করে একদিকে তিনি নিজের দৃঢ় সংকল্পের স্পষ্ট সাক্ষর রাখলেন ইতিহাসের পাতায়। উদ্বোধনের পর সেতুর ওপর দাঁড়িয়ে বিমান বাহিনীর ‘ফ্লাইং ডিসপ্লে’ উপভোগ করছিলেন শেখ হাসিনা, সঙ্গে সায়মা ওয়াজেদ পুতুলও ছিলেন।

সেখানেই মা-মেয়ের নিবিড় সম্পর্কের একটা চিত্র ধরা পড়ল প্রকাশিত একটি ভিডিও ফুটেজে।

প্রকাশিত ভিডিওটিতে দেখা যায় পদ্মা সেতুর ওপর দাঁড়িয়ে হাতে ক্যামেরা নিয়ে ছবি তুলছেন সায়মা ওয়াজেদ পুতুল, পাশেই দাঁড়ানো শেখ হাসিনা। প্রমত্তা পদ্মার প্রবল হাওয়ায় খয়েরি শাড়ি পরা পুতুলের চুলগুলো উড়ায় হয়তো ছবি তুলতে সমস্যা হচ্ছিল পুতুলের।

এর পরই পুতুল মায়ের দিকে ঘোরেন। মাস্ক পরে থাকা পুতুল মাকে কিছু বলেন কি না- তা স্পষ্ট বোঝা যায় না। তবে তার আগেই মাথায় হাত দিতে দেখা যায় শেখ হাসিনাকে। যে পাশ থেকে ভিডিওটি করা হয়েছে তার বিপরীত পাশে, কয়েক সেকেন্ড চুলে হাত রেখে নিজের মাথায় থাকা একটি কালো ক্লিপ খোলেন তিনি।

এরপর মেয়ের দিকে ঘুরে ক্লিপটি কিছুক্ষণ হাতে ধরে রাখেন শেখ হাসিনা। মায়ের হাতে ক্লিপ দেখে এলোমেলো বাতাসে উড়তে থাকা চুলগুলো দুহাতে ঠিক করে এক হাত দিয়ে মায়ের হাতে থাকা ক্লিপটি নিয়ে নেন পুতুল।

তারপর খুব সাধারণ একটা বাঙালি নারীর মতো ক্লিপটি মুখ দিয়ে একটু টেনে ধরে ঠিকঠাক করে মাথার পেছনের দিকে গুঁজে দেন তিনি।