ভোর ৫:১৫, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ







নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে‘পদ্মা সেতু’র উদ্বোধন উদযাপন

‘পদ্মা সেতু’র উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্ত যথাযথভাবে উদযাপনের জন্য আজ শনিবার   নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।

নিউইয়র্কে বসবাসকারী বীর মুক্তযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, মিডিয়া নেতৃবৃন্দ ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করে। উপস্থিত সকলে প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু’র উদ্বোধন অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার উপভোগ করে।

কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম পদ্মা সেতুকে আত্মবিশ্বাস ও প্রেরণার প্রতীক হিসাবে আখ্যায়িত করে বলেন, প্রধানমন্ত্রীর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর বাস্তবায়ন জাতি হিসেবে আমাদের এক অনন্য অর্জন, যা শুধুমাত্র আমাদের অর্থনৈতিক সক্ষমতার পরিচয়ই বহন করে না, তা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করেছে।

রাজধানীর সঙ্গে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর নিরবচ্ছিন্ন যোগাযোগ স্থাপিত হওয়ায় এ অঞ্চলের বহুমুখী উন্নয়নে এ সেতুর গুরুত্ব অপরিসীম। ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন ও পর্যটন শিল্পে অগ্রগতিসহ অন্যান্য ক্ষেত্রে এ সকল জেলার উন্নয়নের জন্য নতুন দ্বার উন্মোচিত করার পাশাপাশি দেশের সামগ্রিক উন্নয়নে পদ্মা সেতু অগ্রণী ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

বিশ্বের অন্যান্য দেশের সাথে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে এ সেতু ইতিবাচক অবদান রাখবে বলেও তিনি মন্তব্য করেন।