রাত ১০:৪৭, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বাংলাদেশের অর্থনীতিতে পদ্মা সেতু’ শীর্ষক ওয়েবিনার জবি নীল দলের

অমৃত রায়, জবি প্রতিনিধি: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শনিবার (২৫ জুন) রাত ৮ টা ৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল একটি ওয়েবিনারের আয়োজন করে। ওয়েবিনারের আলোচ্য বিষয় বাংলাদেশের অর্থনীতিতে পদ্মা সেতু: শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও অদম্য সাহসের উজ্জ্বল প্রতীক।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন ও সঞ্চালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কামাল হাসান।

মূল প্রবন্ধ পাঠ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ উপদেষ্টা ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আইনুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. মো সিদ্দিকুর রহমান।

ওয়েবিনারে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, দর্শন বিভাগের অধ্যাপক ড. মোঃ লুৎফুর রহমান এবং ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম সহ আরো অনেকে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃলুৎফর রহমান বলেন, মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণ করে প্রথমেই কতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যার দূরদর্শীনেতৃত্বের জন্য এগিয়ে যাচ্ছে দেশ আজকে সারাদেশের মানুষের আনন্দ দেখে মনে হচ্ছে দেশ মনে হয় আবার স্বাধীনতার সুখ উপলব্ধি করতেছে চারিদিকে শুধু আনন্দ আর উৎসব। পদ্মাপাড়ের মানুষ আজ গর্বিত তারা প্রধানমন্ত্রীকে ভরসা করে নির্দধায় তাদের ভিটেমাটি ছেড়ে দিয়েছিলেন এই সেতুর জন্য তারা আজ এই সেতু পেয়ে মহা খুশি।

অধ্যাপক ড কাজী সাইফুদ্দিন বলেন, গোটা দক্ষিনাঞ্চলের ৯৫% যোগাযোগ ব্যবস্থার উন্নতি করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান আমাদের আঞ্চলিক মাইলফল এই সেতু। এই সেতু দিয়ে এক সময় ইউরোপ, ভারত, নেপাল, ভুটান মালদ্বীপে যাতায়াত হবে।

এছাড়া উক্ত ওয়েবিনারে নীলদলের অন্যান্য সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।