রাত ১০:০৬, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







মহিলা আ.লীগের নতুন মুখ, সভাপতি চুমকি, সাধারণ সম্পাদক শিলা

মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পেয়েছেন মেহের আফরোজ চুমকি এবং সাধারণ সম্পাদক হয়েছেন শাবনাজ জাহান শিলা।

শনিবার (২৬ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ ত্রি-বার্ষিক সম্মেলনে এই নেত্রীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে এ ঘোষণা দেওয়ার কথা জানান তিনি।

মেহের আফরুজ চুমকি বাংলাদেশ আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও গাজীপুর ৫ আসনের সংসদ সদস্য। এছাড়া শবনম জাহান শিলা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য।

এদিন দুপুর ২টা ৫০ মিনিটে সম্মেলনস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

সর্বশেষ ২০১৭ সালের ৪ মার্চ ৫ম জাতীয় জাতীয় সম্মেলনের মাধ্যমে মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক হন মাহমুদা বেগম। গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে প্রায় পাঁচ বছর পর সম্মেলন হলো।

সভাপতি মেহের আফরোজ চুমকি ও সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা