সকাল ৭:০০, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা

একদিন বৃষ্টি বাড়ছে তো পরের দিন আবার কমে যাচ্ছে। শ্রাবণে এসেও অনেকটাই এভাবে লুকোচুরি খেলছে বৃষ্টি। বৃষ্টির প্রবণতা ফের কমের দিকে। এজন্য বুধবার দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

এতে কিছু কিছু অঞ্চলে ফের তাপপ্রবাহ দেখা দিতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগেই বৃষ্টি হয়েছে। তবে বেশিরভাগ স্থানেই হালকা বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৪৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে।

বুধবার বর্ষার দ্বিতীয় মাস শ্রাবণের ১২ তারিখ। এবার বর্ষার শুরুতে কিছুটা বৃষ্টির দেখা মেলে। আষাঢ়ের শেষ ভাগ থেকে বর্ষার বৃষ্টিতে অস্বাভাবিকতা।

মঙ্গলবার প্রায় সারাদিনই ঢাকার আকাশ ছিলো মেঘের দখলে দফায় দফায় হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। মঙ্গলবার ঢাকায় মাত্র ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। তবে বুধবার সকাল থেকে ঢাকার আকাশে রোদ। মেঘের আনাগোনা খুবই কম।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানান তিনি।