সকাল ৬:১৬, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







নওগাঁয় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

বিকাশ চন্দ্র প্রাং, নওগাঁ প্রতিনিধি: “বৃক্ষপ্রাণে প্রকৃতি পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই শ্লোগানে নওগাঁয় শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা। এ উপলক্ষে বৃহস্পতিবার কৃষ্ণধন (কেডি) সরকারি উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে মুক্তির মোড়ে গিয়ে শেষ হয়। পরে মুক্তির মোড়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আগামী বুধবার পর্যন্ত চলবে এই মেলা।

র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোহাম্মদ শাহনেওয়াজ, জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, নওগাঁর সহকারী বন সংরক্ষক মেহেদীজ্জামান এবং জেলা নার্সারী মালিক সমিতির পক্ষে মোস্তাক আহম্মেদ।

মেলায় বন বিভাগ, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষসহ ব্যাক্তিগত ও বেসরকারী উন্নয়ন সংগঠন সমূহের প্রায় ৪০ টি ষ্টলে প্রচুর সংখ্যক ফলদ, বনজ ও ঔষধী গাছের চারার সমাহার ঘটেছে। অনুষ্ঠানে সামাজিক বনায়নের লভ্যাংশ হিসেবে জেলা প্রশাসকের নিকট ৪৫লক্ষ ৪৫হাজার টাকা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর নিকট ৭লক্ষ ৮০ হাজার টাকা এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার নিকট ১লাখ ৯৬ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সবুজ বাংলাদেশ গড়তে প্রত্যেকে একটি গাছ লাগনোর আহবান জানান।