সকাল ৬:১৬, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা চান মুক্তিযোদ্ধার সন্তানরা

সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল ও সংরক্ষণ, আলাদা নিয়োগ বিজ্ঞপ্তিসহ বয়সসীমা ৩৫ বছর করা, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সুরক্ষা আইন পাস করা, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সম্পত্তি বিক্রি না করে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করাসহ ৭ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে সংগঠনটির নেতাকর্মীরা এই দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাবুসহ সংগঠনটির নেতারা।

বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছেন অথচ তাদের সন্তানেরা আজ অবহেলিত। চাকরিতে কোটাব্যবস্থা ছিল, সেটা তুলে দিয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের পরিবারকে সুরক্ষা দেওয়ার কোনো আইন নেই। আমরা চাই সরকার বীর মুক্তিযোদ্ধাদের সব ধরনের সুবিধা প্রদানের পাশাপাশি সুরক্ষার ব্যবস্থা করবে।

বক্তারা আরও বলেন, সাত দফার পাশাপাশি মেডিকেল কলেজ, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব পাবলিক বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্রদের ভর্তির ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের ১০ শতাংশ আসন দিতে হবে।