রাত ৩:২৫, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ক্রীড়াঙ্গনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমৃদ্ধ ক্রীড়াঙ্গনের স্বপ্ন দেখেছিলেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় দেশের ক্রীড়াঙ্গন সমৃদ্ধ ও সম্প্রসারিত হয়েছে। ক্রীড়াঙ্গনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ।

আজ  শুক্রবার (২৯ জুলাই) শরীয়তপুরের নড়িয়ার বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে স্কুল মাঠে আয়োজিত শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, খেলা যেমন মানুষের মনকে সুন্দর রাখে, তেমনি জীবনের চলার পথটা করে দেয় সুন্দর। সুস্থ দেহ থাকলে, একটা সুস্থ মনও থাকবে। এখন সমাজে একটা সাংঘাতিক অসুস্থতা দেখা যাচ্ছে। জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকাসক্তি মানুষের মন-মানসিকতা একেবারেই নষ্ট করে দিচ্ছে। এখান থেকে আমাদের যুব-সমাজকে ফিরিয়ে আনতে হবে। এ জন্য খেলাধুলার বিকল্প নেই।

উপমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী প্রতিটি উপজেলায় খেলাধুলার পরিবেশ তৈরি করার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করে দিয়েছেন। জেলা পর্যায়ের স্টেডিয়ামগুলোর আধুনিকায়ন হচ্ছে। বিভাগীয় পর্যায়েও হচ্ছে। একটা সময় ছিল একই স্টেডিয়ামে সব খেলা হতো, এখন কিন্তু সেই অবস্থা নাই। এখন বিভিন্ন ধরনের খেলাধুলার জন্য আলাদা আলাদা স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। ক্রীড়া অনুরাগী সরকার প্রধান থাকার কারণেই এটা সম্ভব হয়েছে।

বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও টুর্নামেন্ট কমিটির সভাপতি শেখ নুরুল আমিন রতনের সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ
আক্তারুজ্জামান জীবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ভোজেশ্বর ইউপির সাবেক চেয়ারম্যান আলী আহম্মেদ সিকদার।