ভোর ৫:৪৬, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







সাংবাদিক রুবেল হত্যাকান্ডে মূল পরিকল্পনাকারীসহ জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকান্ডে মূল পরিকল্পনাকারীসহ জড়িত সকলের গ্রেফতার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকাল ১০টায় কুষ্টিয়া শহরের থানামোড়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার সভাপতি হাসিবুর রহমান রিজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক মিজানুর রহমান লাকী, কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি নুরুন্নবী বাবু, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সাধারণ সম্পাদক সোহেল রানা, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি মিলনউল্লাহ, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুন্নাহার সীমা, সাংগঠনিক সম্পাদক আবু মনি সাকলায়েন এলিন, ভয়েস অফ কুষ্টিয়ার সম্পাদক শাহিনুর রহমান জুয়েল, কুষ্টিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, গড়াই নিউজ২৪.কমের সম্পাদক আতিকুজ্জামান ছন্দ, কুষ্টিয়া জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি নজরুল ইসলাম প্রধান, দৈনিক সত্যখবর পত্রিকার বার্তা সম্পাদক শাহরিয়ার ইমরান, সিনিয়র ষ্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক দপ্তর সম্পাদক এমদাদুল হক মিলন, সাংবাদিক প্রীতম মজুমদার প্রমুখ। মানববন্ধন সঞ্চালনা করেন দৈনিক সত্যখবর পত্রিকার সহ-সম্পাদক শাহারিয়া ইমন রুবেলসহ প্রায় শতাধিক সাংবাদিকগণ।

বক্তারা বলেন, সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকান্ড প্রায় একমাস অতিবাহিত হতে গেলেও পুলিশ এখন পর্যন্ত মামলার মোটিভ জানায়নি। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি মহোদয় রুবেল হত্যা মামলাটি পিবিআইকে হস্তান্তর করতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান। কিন্তু এখন পর্যন্ত মামলা নৌপুলিশের কাছেই রয়ে গেছে। র‌্যাব সন্দেহভাজন দুইজনকে আটক করে তড়িঘড়ি নৌপুলিশের কাছে তুলে দেন। তারপর গোয়েন্দা পুলিশ হত্যাকান্ডে জড়িত ইমন নামের একজন আটক করে। প্রেস ব্রিফিং ডাকেন পুলিশ সুপার। কিন্তু মামলার তদন্তের স্বার্থে পুলিশ সেদিন হত্যাকান্ড সম্পর্কে কিছুই জানায়নি। এ হত্যাকান্ডে কারা সরাসরি জড়িত, কারা মাষ্টারমাইন্ড প্রশাসন থেকে শুরু করে সকল পর্যায়ের গোয়েন্দা সংস্থা তা জানে। কিন্তু পুলিশ এখন পর্যন্ত হত্যাকান্ড সম্পর্কে আমাদেরকে কিছুই জানাচ্ছে না।

বক্তারা আরো বলেন, অতিদ্রুত সময়ের মধ্যে সাংবাদিক রুবেল হত্যাকান্ডে যারা জড়িত ও মদদদাতা সকলকে গ্রেফতার করে এ হত্যাকান্ডের রহস্য উন্মোচন করা হোক। আর তা না হলে সাংবাদিকরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে। উল্লেখ্য, সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকান্ডে মূল পরিকল্পনাকারীসহ জড়িত সকলকে অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুষ্টিয়া জেলা শাখার আয়োজতে আগামীকাল রোববার (৩১ জুলাই) সকাল ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও সোমবার (১ আগষ্ট) সন্ধ্যায় কুষ্টিয়া বঙ্গবন্ধু সুপার মার্কেট থেকে বঙ্গবন্ধু মুর‌্যাল পর্যন্ত মোমবাতি প্রজল্বন কর্মসূচি রয়েছে। এ কর্মসূচিতে সর্বস্তরের সাংবাদিকদের অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন কুষ্টিয়া জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি হাসিবুর রহমান রিজু ও সাধারণ সম্পাদক নুরুন্নাহার সীমা।