রাত ৩:৩৮, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, অধিনায়ক হিসেবে সোহানের পথচলা শুরু

হারারে স্পোর্টস ক্লাব মাঠে নতুন অধিনায়কের অধীনে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে সফররত বাংলাদেশ।

আজ (৩০ জুলাই) জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে খেলতে নেমেছেন সোহান।

অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহানের পথচলা শুরু হলো টসে হেরে। ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। ।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল থেকে বেশ কিছু পরিবর্তন এনেছে বাংলাদেশ। সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদরা না থাকায় দলে সুযোগ মিলেছে মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্তর। চোটের জন্য উইন্ডিজদের বিপক্ষে শেষ দুই ম্যাচ না খেলা মুনিম শাহরিয়ার ফিরেছেন একাদশে।

নতুন অধিনায়ক হওয়া সোহান বাংলাদেশের জার্সিতে খেলেছেন ৩৩টি টি-টোয়েন্টি ম্যাচ। অভিষেক হয়েছে ২০১৬ সালে। ১২.৯০ গড়ে রান করেছেন ২৭১টি। এবার অধিনায়ক হিসেবে কেমন করেন সেটি দেখার বিষয়। জিম্বাবুয়ে সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদের পরিবর্তে তিনি অধিনায়ক হন। তিনি বাংলাদেশের অষ্টম টি-টোয়েন্টি অধিনায়ক।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সাত টি-টোয়েন্টি ম্যাচের ছয়টিতেই জিতেছে বাংলাদেশ। তবে সবমিলিয়ে নিজেদের শেষ ১৩ টি-টোয়েন্টি ম্যাচে টাইগারদের জয় মাত্র একটিতে। এই অবস্থা থেকে উত্তরণের মিশনেই নামছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: নুরুল হাসান সোহান (অধিনায়ক), আফিফ হোসেন, মুনিম শাহরিয়ার, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, আনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, নাজমুল শান্ত, মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেগিস চাকাবা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), লুক জঙ্গি, ওয়েসলে মাধবেরে, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগার্ভা, টানাকা চিভাঙ্গা, সিকান্দার রাজা, মিল্টন শুম্ভা ও সিন উইলিয়ামস।