সকাল ৭:৩৩, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







দেশের ৮২ ভাগ রেলক্রসিং অরক্ষিত : জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশের প্রায় ৮২ ভাগ রেলক্রসিং অরক্ষিত। এসব রেলক্রসিংয়ে পাহারাদার ও কোনো প্রতিবন্ধক নেই।

শনিবার (৩০ জুলাই) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, দেশের প্রায় ৮২ ভাগ রেলক্রসিং অরক্ষিত। এসব রেলক্রসিংয়ে পাহারাদার ও কোনো প্রতিবন্ধক নেই। তবে ১৮ ভাগ রেলক্রসিংয়ে পাহারাদার ও প্রতিবন্ধক থাকলেও সেখানেও অবহেলার অন্ত নেই। তাই প্রতিদিনই ঘটছে এমন দুর্ঘটনা।

জি এম কাদের বলেন, সারাবিশ্বে রেলপথে যাতায়াত নিরাপদ হিসেবে বিবেচিত হলেও বাংলাদেশে যেন মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে। ৫০ বছরেও দেশের রেলপথ নিরাপদ হয়নি। রেলপথে এমন মৃত্যুর মিছিল মেনে নেওয়া যায় না।

বিরোধী দলীয় উপনেতা বলেন, আধুনিক যুগে রেলপথের দুর্ঘটনাগুলো প্রমাণ করে আমরা কতটা পিছিয়ে আছি। দেশের রেলপথ নিরাপদ করতে এখনই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া জরুরি।

জাতীয় পার্টির এই নেতা বলেন, অব্যবস্থাপনার কারণে প্রতি বছর রেলপথে অসংখ্য মানুষের প্রাণহানি হচ্ছে। এসব ঘটনার পর তদন্ত কমিটি গঠন করা হলেও, প্রতিবেদন জানতে পারে না দেশের মানুষ। দুর্ঘটনা রোধে সরকার কী ব্যবস্থা নিচ্ছে তাও জানতে পারে না কেউ। রেল বিভাগের এমন অবহেলা ও অব্যবস্থাপনা দেখার যেন কেউ নেই।