রাত ১১:৩৬, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বঙ্গবন্ধু এবং বাংলাদেশ বাংলা ভাষাভাষীদের মানুষের অহংকার: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশ পৃথিবীর ৩৫ কোটি বাংলা ভাষাভাষী মানুষের অহংকার। বঙ্গবন্ধু ছিলেন বলেই হাজার বছরের পরাধীনতা হতে বাঙ্গালি স্বাধীন জাতি হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে পেরেছে।

মন্ত্রী শুক্রবার ২৯ জুলাই ঢাকায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভারতের আগরতলা থেকে প্রকাশিত স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

কবি অসীম সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলা একাডেমির সভাপতি কথা সাহিত্যিক সেলিনা হোসেন, কবি আসলাম সানি, ড. দেবব্রত দেবরায়, স্বারকগ্রন্থের প্রধান সম্পাদক ড. মুজাহিদ রহমান, কলকতার সাংবাদিক অমিত ভৌমিক, কবি বরুণ চক্রবর্তী এবং আবৃত্তি শিল্পী সেলিম দুরানী বিশ্বাস প্রমূখ বক্তৃতা করেন।

মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ প্রদানসহ খাদ্য ও আশ্রয় দিযে সহায়তা করার জন্য ভারতের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু এই ভূখণ্ডের মানুষের প্রাতঃস্মরণীয় ব্যক্তিত্ব। তার জন্মশতবর্ষ উপলক্ষ্যে ভারতের আগরতলা থেকে স্মারকগ্রন্থ প্রকাশ করে আমাদেরকে গর্বিত করেছে। বাঙালির প্রতি সীমান্তের ওপারের মানুষের গভীর মমত্ববোধ কোন দিনও ভোলার নয়। স্মারকগ্রন্থ প্রকাশ করে আপনারা যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা আমাদের জন্য অবিস্মরণীয় হয়ে থাকবে বলে মন্ত্রী উল্লেখ করেন।