রাত ৪:৪৮, ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







যশোর চৌগাছায় ২ লাখ ভোটারকে ভয়েস কল দিয়েছেন মোস্তফা আশীষ

যশোর প্রতিনিধি নবীনের ভোট নৌকায় হোক এই প্রতিপাদ্য বিষয় নিয়ে শনিবার বিকেলে ঝিকরগাছা পৌরসভা ৯(নয়)টি ওয়ার্ডের ৯জন নতুন ভোটারের হাতে শুভেচ্ছাপত্র, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, টি-শার্ট ও ক্যাপ তুলে দেন যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি সদস্য মোস্তফা আশীষ ইসলাম।

গত শনিবার বিকেলে কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধু মঞ্চে পৌরসভার নতুন ভোটারদের শুভেচ্ছা পত্র বিলি উদ্ভোধন করেন মোস্তফা আশীষ ইসলাম।

প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, ডিজিটাল যশোর হওয়ায় গতকাল আমি চৌগাছা ও ঝিকরগাছাবাসীর নিকট ২(দুই) লক্ষ ভয়েস কল পাঠিয়েছি। পৌর ছাত্রলীগ ৯(নয়)টি ওয়ার্ডে নতুন ভোটারদের শুভেচ্ছা পত্র বাড়ী যেয়ে বিলি করবে এবং তাদের মোবাইল নম্বর সংগ্রহ করবে। ভবিষ্যতে যাতে বাংলাদেশ আওয়ামী লীগ নতুন ভোটারদের সঠিক তথ্য ও ইতিহাস জানতে পারে। ছাত্রলীগকে স্মার্ট নতুন ভোটার তৈরিতে কাজ করার পরামর্শ দেন।

বঙ্গবন্ধুর ৫৫বছরের জীবনে ১৩বছরই কারাগারে কেটেছে উল্লেখ করে তিনি বলেন বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্যই ছিল বাংলাদেশের মানুষের মুক্তি ও স্বাধীনতা। তিনি জাতিকে এনে দিয়েছেন স্বাধীনতার ও মুক্তির স্বাদ। টুঙ্গিপাড়ার ছোট খোকা থেকে তিনি হয়ে উঠেছিলেন রাজনীতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব। মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর যুদ্ধবিধস্ত বাংলাদেশকে আত্মবিশ্বাসী ও আত্মনির্ভরশীল একটি জাতি হিসাবে গড়ে তোলার সংগ্রাম শুরু করেছিলেন জাতির পিতা।কিন্তু এর মাত্র সাড়ে তিন বছরের মাথায় স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্রের জাল ছড়িয়ে পড়ে। ১৯৭৫ এর ১৫ই আগস্ট ঘাতকের বুলেটে ছিন্নভিন্ন করে দেয় জাতির পিতার শরীর। কালরাত কেড়ে নেয় স্ত্রী সন্তানসহ বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যর জীবন। কেবলমাত্র দেশের বাহিরে অবস্থান করার কারণে বেঁচে যায় বঙ্গবন্ধুর দুই কন্যা। বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা আজ পিতার আদর্শ সামনে রেখেই এগিয়ে নিয়ে চলেছেন বাংলাদেশকে।  লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আলম কৌশিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঝিকরগাছা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাসিমুল হাবীব শিপার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, ঝিকরগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান রশীদ, সাবেক উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সাজ্জাত নরুল হক বিন্তু, সাবেক সাধারণ সম্পাদক আওয়ামী সেচ্ছা সেবক লীগে মোখলেছুর রহমান কেটি, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক পরিচালক তরিকুল ইসলাম স্বপন, অনুষ্ঠানে শুভেচ্ছা পত্র পাঠ করেন নতুন ভোটার রেহনূমা নুরাঈন নাহিন, এছাড়া উপস্হিত ছিলেন পৌর ছাত্রলীগ নেতা জাহিদ হাসান রুবেল সহ অনান্য নেতাকর্মীরা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মোঃ তবিবুর রহমান।